ঢাকামঙ্গলবার , ১১ ফেব্রুয়ারি ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ছিনতাইকারীর হামলায় আহত শাবি শিক্ষার্থী, প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১১, ২০২০ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

টিউশনি থেকে ফেরার পথে গত সোমবার রাত আটটার দিকে ছিনতাইকারীর হামলায় আহত হন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোফাজ্জল হোসেন টিপু। এর প্রতিবাদে ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে একটি প্রতিবাদী বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে একটি সমাবেশে মিলিত হয়।
এতে বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীরা ‘ছিনতাই মুক্ত সিলেট চাই’, ‘সন্ত্রাস মুক্ত শহর চাই’, ‘প্রতিরোধ-প্রতিবাদ, ছিনতাইকারী নিপাত যাক’, ‘আসুন সবাই এক হই, ছিনতাই নির্মূল করবোই’ প্রভৃতি স্লোগান সংবলিত প্ল্যাকার্ড বহন করেন।

সমাবেশে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এসএম নাঈমুল হাসান বলেন, শাবি শিক্ষার্থীদের জন্য সিলেট শহর অনিরাপদ হয়ে উঠছে। প্রতিনিয়ত ছিনতাইয়ের শিকার হচ্ছি আমরা। এমনকি ২০১৮ সালে ছিনতাইকারীদের হামলায় মাহিদ আল সালাম নামের একজন শিক্ষার্থী মৃত্যুবরণও করেন। আমরা আর কোন  ভাই-বোনদের রক্ত দেখতে চাই না। প্রশাসনের কাছে  অতিদ্রুত বিচার ও কার্যকরী প্রদক্ষেপ নেয়ার জোর দাবি জানাচ্ছি।

প্রতিনিধি, শাবিপ্রবি 

Comments

comments