ঢাকাশুক্রবার , ৩০ অক্টোবর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র ঈদে মিলাদুন্নবীতে জশনে জুলুস

প্রতিবেদক
Kolom 24
অক্টোবর ৩০, ২০২০ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে উদযাপিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম ও মৃত্যু দিবস স্মরণে আলোচনা সভা ছাড়াও ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা (জশনে জুলুস)। এসব কর্মসূচিতে মহানবীকে নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রকাশ করার প্রতিবাদ জানান ধর্মপ্রাণ মুসলমানরা।

ইসলাম ধর্মের সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম ও মৃত্যু দিবস স্মরণে ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে এ দিনটি উদযাপন করা হয়। ঈদে মিলাদুন্নবী উপলক্ষে করোনা অতিমারিতেও স্বাস্থ্যবিধি মেনে এই শোভাযাত্রা বের করেন ধর্মপ্রাণ মুসলমানরা। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে বের করা হয় জশনে জুলুস। এ সময় মহানবীর আগমনের শুভ বার্তার বিভিন্ন শ্লোগান দেন অংশ গ্রহণকারীরা। সেই সাথে ছিলো ফ্রান্সে মহানবীকে নিয়ে কটুক্তি করার তীব্র প্রতিবাদ।

ধর্মীয় শোভাযাত্রার পাশাপাশি দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গনে। এর আয়োজন করেন আনজুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারিয়া। এ সময় ঈদে মিলাদুন্নবী’র তাৎপর্য নিয়ে আলোচনা করেন বক্তারা।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেন, ধর্মের উপর আঘাতকারী অপশক্তির বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ করতে হবে।

Comments

comments