ঢাকামঙ্গলবার , ১০ নভেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

আজ কবি ও সাংবাদিক নাজমুল হাসানের জন্মদিন

প্রতিবেদক
Kolom 24
নভেম্বর ১০, ২০২০ ১১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

আজ ১০ নভেম্বর, কবি ও সাংবাদিক নাজমুল হাসানের জন্মদিন। ১৯৮৪ সালের এই দিনে তিনি নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলায় আগ্রান গ্রামে নানাবাড়িতে জন্মগ্রহণ করেন। বাবা মৃত আব্দুল খালেক ও মা হাফিজা বেগমের ৩য় পুত্র সন্তান তিনি।

নাজমুল হাসান ২০০০ সালে নাটোরের দত্তপাড়া উচ্চ বিদ্যালয় থেকে বানিজ্য বিভাগ থেকে এসএসসি, ২০০২ সালে দত্তপাড়া মডেল ডিগ্রি কলেজ থেকে এইচএসসি ও পরে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ থেকে বিএসএস পাশ করেন। পরবর্তীতে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স করেন।

নাজমুল হাসান নাটোর থেকে প্রকাশিত দৈনিক উত্তরবঙ্গ বার্তার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর ২০১২ সালের ১১ অক্টোবর চ্যানেল টোয়েন্টিফোরে নাটোর প্রতিনিধি হিসাবে যোগ দেন। ২০১৪ সালের মার্চে টোয়েন্টিফোর ছেড়ে তিনি যমুনা টিভিতে নাটোর প্রতিনিধি হিসাবে যোগ দেন। ২০১৭ সালের ২ নভেম্বর তিনি প্রমোশন পেয়ে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার হিসাবে মনোনিত হন। এর আগে ২০১৭ সালের ০১ সেপ্টেম্বর তিনি দৈনিক খোলা কাগজে নাটোর প্রতিনিধি হিসাবে যোগ দেন। মূলত অনুসন্ধানী সাংবাদিকতার জন্য নাজমুল হাসানের পরিচিতি চারিদিকে ছড়িয়ে পড়ে। অত্যন্ত জেদি এবং চ্যালেঞ্জিং স্বভাবের নাজমুল হাসান সাংবাদিকতার আগে থেকে কবিতা, গল্প লিখেন এবং ‘আবহ’ নামে একটি লিটল ম্যাগাজিন সম্পাদনা করেন। ‘মাতাল সূর্য, তোমাকে স্বাগতম’ নামে তার একটি কাব্যগ্রন্থ রয়েছে। বাংলাদেশের বিভিন্ন জাতীয় দৈনিকসহ তার লেখা দুই বাংলার বিভিন্ন লিটল ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। তিনি নাটোর টিভি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এবং নাটোর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক।

নাজমুল হাসান ২০১১ সালের ২১ অক্টোবর ফারজানা কেয়ার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। নাজমুলের পছন্দের রঙ আকাশি, সবুজ। অবসর সময়ে তিনি গান, কবিতা শুনতে পছন্দ করেন।

Comments

comments