ঢাকাশনিবার , ১৬ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

জাককানইবিতে নারীর মানসিক স্বাস্থ্য সমস্যা শীর্ষক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১৬, ২০২১ ১১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঐকতানের উদ্যোগে আয়োজিত হয়েছে ‘ইউ আর নট এলোন’ শিরোনামের কোভিড-১৯ এবং নারী ও কন্যার মানসিক স্বাস্থ্য সমস্যা ও করণীয় শীর্ষক এক অনলাইন সচেতনতামূলক অনুষ্ঠান।

শনিবার (১৬ জানুয়ারী) সন্ধ্যা সাতটায় অনলাইন প্লাটফর্ম গুগল মিটে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। হুমায়রা ফেরদৌস এর উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উইমেন পিস ক্যাফে জাককানইবির মেন্টর সাদিক হাসান শুভ। তিনি বলেন, মানসিক স্বাস্থ্য তাৎপর্যপূর্ণ কারণ এটি আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। কোভিড-১৯ এর সময় এবং পরবর্তী সময়ে প্রত্যেকেরই তাদের মানসিক স্বাস্থ্যের যত্ন নেওয়া উচিত।

অনুষ্ঠানে নারী ও কন্যার মানসিক স্বাস্থ্য সমস্যা বিষয়কপ্রাপ্ত প্রশ্নাবলির আলোকে পরামর্শ ও করণীয় বিষয়ে নির্দেশনা প্রদান করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কাউন্সেলিং ইউনিটের কাউন্সিলর জায়েদ বিন ফরিদ।

তিনি সকলের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের সবাইকে সকলের নিকটবর্তী হতে হবে, নিজেকে সময় দিতে হবে, নিজের ইচ্ছেকে প্রাধান্য দিতে হবে। নিজের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে।’

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন উইমেন পিস ক্যাফে জাককানইবির চিফ মেন্টর মোঃ অলি উল্লাহ। তিনি বলেন, আমাদের দৈনন্দিন জীবনযাপনকে সুন্দর করতে হলে মানসিক স্বাস্থ্যের স্থিতিশীলতা অতীব জরুরি এবং এর জন্য প্রয়োজন মানসিক স্বাস্থ্যের ফিটনেস। শরীরকে ফিট রাখার জন্য যেমন আমরা অনেক পদক্ষেপ গ্রহণ করি তেমনি মনের ফিটনেসের জন্যও আমাদের কিছু কাজ করা জরুরি।

এসময় ঐকতানের সদস্য, ভলান্টিয়ারসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের নারী শিক্ষার্থীরা অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য, নারীদের আর্থিকভাবে স্বাবলম্বী ও মানসিক স্বাস্থ্য উন্নয়ন করে নারীর প্রতি নিপীড়ন, সহিংসতা হ্রাস করে সমাজের সামগ্রিক শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে টিম ঐকতান। উদ্যোগটির সার্বিক সহযোগিতায় রয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের, সেন্টার ফর পিস এন্ড জাস্টিস (সিপিজে)। ইউএন উইমেনের অর্থায়নে ও উইমেন পিস ক্যাফে জাককানইবির উদ্যোগে প্রজেক্টটি বাস্তবায়িত হচ্ছে।

Comments

comments