ঢাকাসোমবার , ১৫ ফেব্রুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে একজনের ফাঁসি, পাঁচজনের যাবজ্জীবন

প্রতিবেদক
Kolom 24
ফেব্রুয়ারি ১৫, ২০২১ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের চাঞ্চল্যকর কৃষক ছিদ্দিক মিয়া হত্যা মামলায় একজনকে মৃত্যুদন্ড ও পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন.। তাছাড়া মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীকে দুই লাখ টাকা ও যাবজ্জীবন কারাদন্ড প্রত্যেক আসামীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মৃত্যুদন্ড প্রাপ্ত জুয়েল বাজিতপুর উপজেলার হিলচিয়া বড়মাইপাড়া গ্রামের জজ মিয়া’র পুত্র। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, একই গ্রামের মো. জজ মিয়া (৫২), তার পুত্র মো. কাকন মিয়া (২৯), জজ মিয়ার স্ত্রী মোছা. রহিমা খাতুন, জয়নাল আবেদিনে’র ছেলে মো. মাহবুব হাসান রঞ্জু ও মজলু মিয়ার পুত্র মো. সাইফুল ইসলাম (৩৫)। এদের মধ্যে মো. সাইফুল ইসলাম ও মো. কাকন মিয়া পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, জেলার বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নের বরমাইপাড়া গ্রামের মৃত আহম্মদ আলী’র ছেলে কৃষক মো. সিদ্দিক মিয়ার সাথে একই এলাকার আসামিদের জমি নিয়ে বিরোধ ছিল.। ২০১৬ সালের ২২ জানুয়ারি বিকেলে আসামিরা লোহার রড ও শাবল দিয়ে পিটিয়ে ছিদ্দিক মিয়াকে গুরুতর আহত করেন.। আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতে’র ভাই বাদী হয়ে পরদিন ৬ জনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৩০ জুন মামলা’র তদন্ত কর্মকর্তা বাজিতপুর থানার এসআই মো. নজরুল ইসলাম আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ’পত্র দাখিল করেন। আদালত সাক্ষ্য-প্রমাণ রায় ঘোষণা করেন.।

মামলাটিতে রাষ্ট্রপক্ষে ছিলেন এপিপি আবু সাইদ ইমাম ও আসামী পক্ষে ছিলেন এ্যাড. অশোক সরকার।

Comments

comments