ঢাকামঙ্গলবার , ২ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

প্রিজম ও চট্টগ্রাম মহিলা চেম্বরের দুটি হস্তশিল্প প্রশিক্ষণ শুরু

প্রতিবেদক
Kolom 24
মার্চ ২, ২০২১ ২:২০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের মিরেরসরাইয়ে কারচুপি ডিজাইন ও কাটিং সুইং বিষয়ক দুটি প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। কর্মশালা দুটি যৌথভাবে আয়োজন করেছে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। ৫ দিনব্যাপী এ দুটি কর্মশালায় ৩০ জন নারীকে বিনামূল্যে কারচুপি নকশা তৈরী, শেলাই ও পোশাক তৈরীর উপর হাতে কলামে বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হবে।

অন্যদিকে ঢাকার ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে শুরু হয়েছে চার দিনব্যাপী ‘ই-কমার্স ও ই-মার্কেটিং ফর এসএমসিআই’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা। এ আবাসিক প্রশিক্ষণ যৌথভাবে আয়োজন করেছে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। সোমবার সকালে উত্তরায় স্কিটি মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়। এতে ২০ জন বিসিক কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

এদিকে ঢাকার বাংলামোটরে সোনারতরী টাওয়ারে শেষ হয়েছে ‘এসমএই খাতের এক্সেস টু ফিনান্স’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা। তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ যৌথভাবে আয়োজন করে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং। এতে ২৫ তরুণ উদ্যোক্তাকে বিনামূল্যে ক্ষুদ্র ও কুটির শিল্পে ব্যবসা শুরু, বাজার সম্প্রসারণ, আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ লাভের উপায় এবং বিপণনসহ যাবতীয় বিষয় শেখানো হয়। সোমবার বিকেলে এ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত এবং অরোরা এন্ড কোং এর ব্যবস্থাপনা পরিচালক মো: কামরুজ্জামান।

Comments

comments