ঢাকাসোমবার , ১৮ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরে ৫০% ভর্তূকি মূল্যে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

প্রতিবেদক
Kolom 24
মে ১৮, ২০২০ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

মাদারীপুরে সরকারের উন্নয়ন সহায়তার আওতায় ৫০% ভর্তূকি মূল্যে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকের মাঝে ধান কাটার মেশিন বিতরণ করা হয়। সোমবার (১৮ মে) সকালে সদর উপজেলা পরিষদ চত্তরে সামাজিক নিরাপদ দূরুত্ব ও স্বাস্থ্য বিধি মেনে কৃষকের হাতে ধান কাটা মেশিনের চাবি তুলে দেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম।

এসময় জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম বলেন, ‘দেশের বিভিন্ন অঞ্চলে ধান কাটায় সমস্যা হচ্ছে, এই সমস্যা দূর করার জন্য বাংলাদেশ সরকার কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে কৃষকদেরকে স্বল্পমূল্যে কম্বাইন হার্ভেস্টার মেশিন দেওয়া হয়েছে তিন লক্ষ পঁচিশ হাজার টাকায়। যার প্রকৃত মূল্য বারো লক্ষ পঞ্চাশ হাজার টাকা। বাকী টাকা সরকার ও কোম্পানী দিচ্ছে’।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুদ্দিন গিয়াস, মাদারীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো: মোয়াজ্জেম হোসেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: খোকনউজ্জামান, এসিআই মার্কেটিং কর্মকর্তা মমিনুল ইসলামসহ অনেকেই।

সদর উপজেলার কেন্দুয়া এলাকার কৃষক লিটন সরদার বলেন, ‘সরকারের সহায়তায় আমি কম্বাইন হার্ভেস্টার মেশিন কিনতে পেরেছি। এই জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এই মেশিন দিয়ে আমার নিজের ও আশপাশের কৃষকের ধান কাটতে পারবো। এই জন্যআমি খুব খুশি।

Comments

comments