ঢাকারবিবার , ১১ জুলাই ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পরম মমতায় মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান কিশোরগঞ্জ জেলা পুলিশের

প্রতিবেদক
Kolom 24
জুলাই ১১, ২০২১ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

করোনা ভাইরাসের এই মহামারীতে দেশে যখন ১ জুলাই থেকে কঠোর লকডাউন চলছে তখন কিশোরগঞ্জের পুলিশ সদস্যরা পরম মমতায় মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানাচ্ছে। করোনা সংক্রমণ রোধে সাধারণ মানুষকে ঘরে রাখতে মাঠপর্যায়ে কঠোর পরিশ্রমের সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন তারা। ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমানের সচেতনতামূলক বিভিন্ন দিক নির্দেশনা অনুযায়ী কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল বেড়েই চলছে। রূপ নিচ্ছে ডেথ জোনের। বাড়ছে উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যাও। এমতাবস্থায় সংক্রমন রোধে জনসচেতনতা বাড়াতে জেলার ১৩টি থানায় প্রত্যন্ত এলাকার মসজিদ থেকে শুরু করে প্রধান প্রধান মসজিদে জুমার নামাজের খুতবার আগে সচেতনতামূলক বক্তব্য রাখছেন সংশ্লিষ্ট থানার ওসি, পরিদর্শক (তদন্ত), তদন্ত কেন্দ্রের ইনচার্জ, বিট অফিসার এবং অন্যান্য উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। করোনাভাইরাসকে ঘিরে জাতির এই মহাদুর্যোগে সেই পুলিশ নিজে নিজেই আমূল বদলে যাচ্ছে, গড়ে তুলছে আলাদা ভাবমূর্তি। হয়েছে জনগণের বন্ধু। প্রমাণ করছে পুলিশই জনতা এবং জনতাই পুলিশ।

পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, জুমার নামাজের আগে প্রতিটি মসজিদে পুলিশ সুপারের নির্দেশক্রমে জনগণকে জরুরী প্রয়োজনে বাইরে না যাওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা, লোক সমাগম এড়িয়ে চলা, হাট বাজারে চায়ের দোকানে অহেতুক আড্ডা না দেয়াসহ বিভিন্ন সরকারি বিধি নিষেধ মেনে চলার অনুরোধ জানানো হচ্ছে। এছাড়াও সবসময় পরিস্কার পরিচ্ছন্ন থাকতে সাবান দিয়ে ঘন ঘন হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা ও অবশ্যই মাস্ক পরিধান করার পরামর্শও দিচ্ছেন। সাধ্যমত পুষ্টিকর খাবার বেশি বেশি খাওয়া। জ্বর সর্দি ও কাশি হলে অবহেলা না করে নিকটস্থ হাসপাতালে করোনার টেস্ট করার জন্য অনুরোধ এবং সকল নাগরিককে এ মহামারি প্রতিরোধে সাধ্যমত অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছেন পুলিশ কর্মকর্তারা।

ইটনা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মুর্শেদ জামান মুসুল্লিদের উদ্দেশ্যে বলেন, করোনার ভয়াবহ ছোবল থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে হবে। মাস্ক ব্যবহারের ওপর প্রচারণা চালাতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা সুরক্ষিত ও নিরাপদ থাকব।

পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ সারওয়ার জাহান বলেন, করোনার এই ভয়াবহতা দিন দিন বেড়েই চলছে। আমরা সবাই সচেতন না হলে বড় বিপদ অপেক্ষা করছে।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক বলেন, শহর গ্রাম সব জায়গায় প্রাণঘাতি করোনা ছড়িয়ে পড়ছে। আমার আপনার সকলের পরিবার কেউই নিরাপদ নই। সব সময় মাস্ক পড়ুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, দেশে গত বছর করোনা ভাইরাস সংক্রমন শুরু হওয়ার আগে থেকে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছে বাংলাদেশ পুলিশ। পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে এ মহামারিতে মানুষের পাশে রয়েছে। বর্তমানে করোনা ভাইরাস সংক্রমন খুবই সংকটজনক পরিস্থিতি তৈরি করছে। এ পরিস্থিতি থেকে উত্তরনের জন্য সচেতনতার কোন বিকল্প নেই। আর এই বার্তাটি জনসাধারণের মাঝে গুরুত্বের সঙ্গে পৌঁছে দিতে জেলা পুলিশের প্রতিটি বিটে মসজিদভিত্তিক প্রচারণা অব্যাহত রয়েছে এবং এটি অব্যাহত থাকবে।

Comments

comments