ঢাকাবুধবার , ২০ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফনের দায়িত্ব নিবে রনি স্মৃতি পরিষদ

প্রতিবেদক
Kolom 24
মে ২০, ২০২০ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার দাফনের জন্য পরিবার বা অন্য কেউ না নিলে তার দাফনে দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছে পাকুন্দিয়ার রনি স্মৃতি পরিষদ। পাশাপাশি রাস্তার পাশে পড়ে থাকা বেওয়ারিশ লাশের দায়িত্ব নেয়ারও ঘোষণা দেয়া হয়।

বুধবার (২০ মে) কিশোরগঞ্জের পাকৃন্দিয়া পৌরসভার শ্রীরামদী এলাকার রনি স্মৃতি পরিষদের কমিটি গঠনের পর এ ঘোষনা দেন রনির বড়ভাই আলমগীর হোসেন জনী। এক্ষেত্রে সংগঠনের মোবাইল নম্বরে (০১৭৪৬৬৪৫৯০২) কল বা ম্যাসেজ দিলে তারা লাশ সংগ্রহ করবে।

এ বিষয়ে রনির বড়ভাই আলমগীর হোসেন জনী জানান, এ মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তির পরিবার ও স্বজনরা লাশ নিতে চায় না। বাংলাদেশের যেকোনো যায়গায় হউক, আমরা লাশ এনে আমার ভাইয়ের কবরের পাশে দাফন করবো।

এ সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংক এর সহকারি পরিচালক আজিজুল হক জানান, রনি স্মৃতি পরিষদের এমন উদ্যোগকে স্বাগত জানাই। এমন ভালকাজের সাথে আমরা সব সময় আছি।

পাকুন্দিয়া ডিগ্রি কলেজের মেধাবী ছাত্র রনি গত বছরের ২৬ রমজান সাপের কামড়ে মারা যায়। তারপর থেকে এ সংগঠনের আত্মপ্রকাশ হয়। আজ এর পূর্নাঙ্গ কমিটিও প্রকাশ করা হয়।

গত ১বছর ধরে রনি স্মৃতি পরিষদের ব্যানারে উপজেলায় অসহায় ছাত্রদের লেখাপড়ার খরচ, টিউবওয়েলসহ করোনা দুর্যোগে গরিব ও দুস্থদের খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে।

Comments

comments