ঢাকাবৃহস্পতিবার , ২১ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ঈদ উপহারের ভিন্নতা!

প্রতিবেদক
Kolom 24
মে ২১, ২০২০ ৪:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

সারা দেশে যখন চলছে ফেসবুকীয় রাজনীতির সাহায্য, তখন ও কিন্তু কিছু মানুষ আড়াল থেকে হাত বাড়ায়! যে হাত দু:খী মানুষদেরকে কিছুটা হলেও দেয় স্বস্তি! সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি প্রচারের যে সংস্কৃতি, তা থেকে একটু ভিন্ন আঙ্গিকের কিছু মানুষের কথা বলে যাবো! নিশ্চয় ভাবছেন এই প্রতিবেদন ও তো একটা প্রচার, কিন্তু না, এই প্রতিবেদন হতে পারে এই সমাজকে বদলানোর একটি হাতিয়ার! বিশেষ ভাবে বলতে হয়,কোনো ব্যক্তি এবং ব্যক্তিবিশেষের ছবির ব্যবহার এই প্রতিবেদনে যুক্তিসংগত কারনেই ব্যবহৃত হচ্ছেনা

এতক্ষন বলছিলাম, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার, রুপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের কিছু শিক্ষার্থীদের কথা। ২০১৩ সালের ব্যাচ, এখনো সে ভাবে কেউ প্রতিষ্ঠিত হতে না পারলেও, নিজেদের মনের প্রতিষ্ঠা করে নিয়েছে তারা। যে মন দু:খী মানুষের পাশে দাড়াতে পারে,যে মন অসহায় মানুষদের কাছে থাকতে পারে!

ঈদের একটু ভিন্ন উপহার নিয়ে দু:স্থ মানুষের বাড়িতে হাজির ২০১৩ ব্যাচের শিক্ষার্থীরা। যে উপহারের কথা শুধু মাত্র যারা পায় তারাই জানে কি উপহার! কোনো ছবি তোলার আড়ম্বরতা নেই, নেই কোনো প্রকাশ্যে পাঁচজনের হাতে ধরে, একজনকে কিছু দেয়া! দান হিসেবে ও মানতে নারাজ ১৩ ব্যাচের শিক্ষার্থীরা। এটি যে ঈদ উপহার! এই উপহার পেয়েই খুশি মানুষজন।

বাঞ্ছারামপুর উপজেলার, রুপসদী, ভেলানগর, গকূলনগরসহ আশে পাশের গ্রামের ১৪২ টি পরিবারকে এই উপহার পৌঁছে দিয়েছ শিক্ষার্থীরা। নিজেদের সাধ্যমতো আরো করবেন বলেও আশ্বাস দেন তারা। কেউ দশ হাজার, কেউ পাঁচ হাজার, যার যত সাধ্য সে মোতাবেক দিয়ে এই ঈদ উপহার পাঠিয়েছেন ১৩ ব্যাচের শিক্ষার্থীরা।

কিছু শিক্ষার্থী তাদের অভিব্যক্তি জানান নাম প্রকাশ করার না শর্তে। তারা বলেন, আমরা অন্য সবার মতো এতো আনুষ্ঠানিকতা করিনি, কোনো ছবি তোলা কিংবা পোষ্ট করা এসবের বাইরে কিছু মানুষের পাশে দাঁড়ানোটাই প্রধান উদ্দেশ্য আমাদের, বিশেষ করে রাতে আমরা উপহার পৌঁছে দিয়ে থাকি, যাতে কেউ বিব্রত না হন “।

এমন উপহার পেয়ে খুশি দু:স্থ মানুষেরাও। প্রচারণা বিহীন এমন উপহারই প্রত্যাশা করেন বলে জানান তারা।

জানা যায়, রুপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের ২০১৩ ব্যাচের শিক্ষার্থীরা দীর্ঘ মেয়াদী কল্যান ফান্ড গঠন করে, সব সময়ই প্রচারণা বিহীন দু:খী মানুষের পাশে থাকতে চান। দেশের যে কোনো ক্রান্তিকালে যতটুকু পারা যায়, তার সবটুকু দিয়েই সেবা করে যেতে চান মানুষের।

Comments

comments