Notice: Function add_theme_support( 'html5' ) was called incorrectly. You need to pass an array of types. Please see Debugging in WordPress for more information. (This message was added in version 3.6.1.) in /home/kolom24/public_html/wp-includes/functions.php on line 5831 চট্টগ্রাম টেস্টে এগিয়ে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে এগিয়ে বাংলাদেশ

0

চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মেহেদি হাসান মিরাজ আর মোস্তাফিজ ঝলকে দ্বিতীয় দিন শেষে ৩৫৫ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ.। দ্বিতীয় দিনের পর্দা নামলো বাউন্ডারিতে। তার আগে দিনের শুরুতে ধাক্কা খেলেও ব্যাটে-বলে শাসন করেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের অভিষেক টেস্ট সেঞ্চুরিতে ৪৩০ রান করে স্বাগতিকরা.। এরপর নিজেদের প্রথম ইনিংস শুরু করা উইন্ডিজ শিবিরে জোড়া আঘাত হানেন মোস্তাফিজ। ওপেনার জন ক্যাম্পবেল (৩) ও শেন মোসলেকে (২) এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ‘কাটার মাস্টার’।

এর আগে বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ উইকেটে ২৪২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাকিব আল হাসান ও লিটন দাশ.। তবে শুরুতে ধাক্কা খায় স্বাগতিকরা। দিনের তৃতীয় ওভারে ফেরেন লিটন (৩৮).। আগেরদিন ৩৪ রানে অপরাজিত থাকা ব্যাটসম্যান এদিন আর মাত্র ৪ রান করে জোমেল ওয়ারিক্যানে’র চতুর্থ শিকার হন। লিটনকে হারালেও ফিফটি তুলে নেন সাকিব.। মিরাজকে সঙ্গে নিয়ে সপ্তম উইকেট জুটিতে বাংলাদেশকে ৩০০ রানের গণ্ডি পার করে দেন বিশ্ব’সেরা অলরাউন্ডার.।

এর পর ব্যক্তিগত ৬৮ রানে কর্নওয়ালের প্রথম শিকার হিসেবে ফেরেন সাকিব। ১৫০ বলে ৫টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি। এর পর প্রায় পৌনে চার ঘণ্টা উইকেটে কাটান মিরাজ, তুলে নেন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি.। তার ১০৩ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ পায় ৪৩০ রানের সংগ্রহ।

বাংলাদেশের বড় সংগ্রহের জবাবে দিনের তৃতীয় সেশনের পুরো ২৯ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ৭৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ.। নিজেদের ইনিংসের পঞ্চম ওভারে ওপেনার জন ক্যাম্পবেলের উইকেট হারায় ক্যারিবীয়রা.। লেগ বিফোরের আবেদনে আম্পায়ার অবশ্য নটআউট দিয়েছিলেন..। তবে আত্মবিশ্বাসী ছিলেন মোস্তাফিজ, রিভিউ নিয়ে পেয়ে যান ১৫ বলে ৩ রান করা ক্যাম্পবেলের উইকেট।

পরে ইনিংসের ১১তম ওভারের শেষ বলে নিখুঁত এক ইয়র্কারে মোজলির বুটে আঘাত করেন মোস্তাফিজ, আউট দেন আম্পায়ার। ২৩ বলে খেলে ২ রান করা মোজলি..। দিন শেষে অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ৫১ রান যোগ করে ফেলেছেন বোনার ও ব্রাথওয়েট..। হেলমেটের নিচে সানগ্লাস পরে করা ব্যাটিংয়ে ফিফটির কাছে পৌঁছে গেছেন ক্যারিবীয় ব্রাথওয়েট..। ম্যাচের তৃতীয় দিন (শুক্রবার) সকালে তিনি খেলতে নামবেন ৭ চারের মারে করা ৪৯ রান নিয়ে, বোনার অপরাজিত রয়েছেন ১৭ রানে।

Comments

comments

শেয়ার করুন.

About Author

মন্তব্য করুন