ঢাকাশনিবার , ৩০ মে ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে অবহেলিত মানুষের জীবনমান উন্নয়নে নির্মিত হচ্ছে জেলা সমাজসেবা কমপ্লেক্স

প্রতিবেদক
Kolom 24
মে ৩০, ২০২০ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

অবহেলিত মানুষের জীবন মান উন্নয়নে প্রতিটি জেলায় সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ২২টি জেলায় সমাজসেবা কমপ্লেক্সের নির্মাণ কাজ চলছে। এর মধ্যে কিশোরগঞ্জ জেলা অন্যতম। প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, উপ-পরিচালকের কার্যালয়, শহর সমাজসেবা, কনফারেন্স রুম, রেস্ট হাউজকে একই ছাদের নিচে নিয়ে আসা হচ্ছে। সেবা সহজীকরণের লক্ষ্যে সরকারিভাবে উদ্যোগ নেয়া হয়েছে। কিশোরগঞ্জ জেলা শহরের নগুয়াতে সরকারি শিশু পরিবারের (বালক) ক্যাম্পাসে জেলা সমাজসেবা কমপ্লেক্স নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে নেয়া হচ্ছে। ১২ কোটি ৯৬ লাখ ব্যয়ে ৬ হাজার ৮০০ স্কয়ার ফিট জায়গায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ে উদ্যেগে গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে ২০১৯ সনের মে মাস থেকে শুরু হওয়া এ নির্মাণ কাজ সমাপ্তির পথে রয়েছে। ২০২০ সনের নভেম্বর মাসে এ নির্মাণ কাজ সমাপ্ত হওয়ার তারিখ নির্ধাণ করা হয়েছে।

সরজমিনে দেখা যায়, ৬ তলার মধ্যে ২য় তলা নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, আগামী নভেম্বরের মধ্যেই ৬ষ্ঠ তলা পর্যন্ত নির্মাণ কাজ সম্পন্ন হয়ে যাবে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শ্রমিক সংকটে থাকলেও এখন আর তা রইছে না। ৩১ মে থেকে সরকারের নির্দেশনা মোতাবেক সীমিত আকারে গণপরিবহন চালু থাকবে যার ফলে আমরা বিভিন্ন মালামাল আনতে পারবো এবং খুব দ্রুত গতিতে নির্মাণ কাজ চালিয়ে যাব।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান খান বলেন, জেলা সমাজসেবা কমপ্লেক্স চালু হলে একই ছাদের নীচে বয়স্ক ও বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, চিকিৎসা ভাতা, হিজরা ও বেদে অনগ্রসর জনগোষ্ঠিদের প্রশিক্ষণ বিশেষ ভাতা, প্রতিবন্ধীদের বিভিন্ন ধরণের থেরাপি দেয়াসহ সেবার মান সহজীকরণ হয়ে যাবে। জেলা সমাজসেবা কমপ্লেক্সটি হবে ডাবল লিফটসহ একটি সুন্দর স্থাপনা।

তিনি আরও জানান, কমপ্লেক্সের নিচতলায় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, ২য় ও ৩য় তলায় উপ-পরিচালকের কার্যালয়, ৪র্থ তলায় শহর সমাজসেবা কার্যালয়, ৫ম তলায় সম্মেলন কক্ষ ও ৬ষ্ঠ তলায় রেস্ট হাউজের জন্য নির্ধারণ করা হয়েছে।

Comments

comments