ঢাকারবিবার , ২০ সেপ্টেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

হিজড়া শুকতারার প্রতিবাদ

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ২০, ২০২০ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজেদের ফসলি জমি, ধান ও সবজি ক্ষেত, বাগান ধ্বংসের অভিযোগ আনলেন তৃতীয় লিঙ্গের (হিজড়া) শুকতারা। তার দাবি, তার চাচা ও চাচাতো ভাইয়েরা ফসল ধ্বংসের পাশাপাশি লুট করে নিয়েছে পুকুরের মাছ। স্থানীয়ভাবে প্রশাসনের কাছে অভিযোগ করেও প্রতিকার পাননি তিনি।

রোববার (২০ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবেরর সামনে এক মানববন্ধনে নিজ শরীরে কাপনের কাপড় পরে এসব অভিযোগ করেন কুমিল্লার দেবিদ্বার উপজেলার গোপালনগর গ্রামের শুকতারা। এসময় তার সঙ্গে তৃতীয় লিঙ্গের বেশ কয়েজন অংশ নেন।

মানববন্ধনে শুকতারা বলেন, আমার বাবা অবসরপ্রাপ্ত সার্জেন্ট মজিবুর রহমান। তার বয়স হয়েছে, প্রায় অসুস্থ থাকেন। আমাদের পরিবারে আমার প্রতিবন্ধী এক বোনসহ সবাই বসবাস করে আসছি। তবে আমার চাচা ও চাচাতো ভাইয়েরা দীর্ঘদিন ধরে আমাদের সম্পত্তি দখলের চেষ্টা করে আসছে। আমাদের বেশ কিছু জমির ফসল ও সবজি ক্ষেত তারা ধ্বংস করে ফেলেছে। পুকুরের মাছ লুটপাট করেছে, গাছ, ফলজ গাছ কেটে নিয়েছে। এখন তারা আমাদের হুমকি দেয়, প্রশাসনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাইনি।

তিনি অভিযোগ করে বলেন, আমি হিজড়া হয়ে জন্ম নিলেওতো আমি মানুষ। তাই বলে আমাদের সব দখল হয়ে যাবে, আমাকে প্রাণে মারার হুমকি দেয়া হবে? এটা কোন সমাজ যে বিচার চেয়েও বিচার পাবো না। আমিতো কাজ করে খায়, কারো প্রতি আমার বিদ্বেষ নাই। তবে আমার সম্পদ কেনো কেড়ে নেয়া হবে।

আমার গ্রামের আকতার হোসেন, নুরুল ইসলাম, সজিব, সফিক, মোস্তফার দখলদারিত্বের প্রতিবাদ করলেই আমাকে মেরে ফেলার হুমকি দেয়া হয়। স্থানীয়ভাবে পুলিশে অভিযোগ দিলেও তারা নিশ্চুপ থাকে। আজ আমরা মানববন্ধনে দাঁড়িয়েছি, সমাজের সকল ধর্ম-বর্ণের মানুষের সহযোগিতা চাই। আমি তাদের বিচার চাই, জীবনের নিরাপত্তা চাই।

Comments

comments