ঢাকাসোমবার , ১১ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

সাঈদীসহ ৬ জনের বিচার শুরু

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ১১, ২০২১ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

অর্থ আত্মসাৎ মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১১ জানুয়ারি) এ মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক সৈয়দা হোসনে আরা এ অভিযোগ গঠন করেন।

এদিন আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা অব্যাহতি চেয়ে শুনানি করেন। অন্যদিকে দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের প্রার্থনা করে শুনানি করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। এ সময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার প্রার্থনা করেন।

শুনানি শেষে বিচারক অব্যাহতির আবেদন নাকচ করে বিচার শুরুর আদেশ দেন। একই সঙ্গে আদালত আগামী ১৭ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

বিচার শুরু হওয়া অপর আসামিরা হলেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি এডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজকল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

এদিন মামলার প্রধান আসামি দেলোয়ার হোসাইন সাঈদীকে ৯টা ৫০ মিনিটে কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা তিন আসামি আদালতে হাজির হন। আবুল কালাম আজাদ ও আব্দুল হক পলাতক।

উল্লেখ্য, ইফার জাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে সংশ্লিষ্ট ফাউন্ডেশনের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী বাদী হয়ে ২০১০ সালের ২৪ মে শেরেবাংলা নগর থানায় দেলোয়ার হোসাইন সাঈদীসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী ২০১২ সালের ৩০ এপ্রিল আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Comments

comments