ঢাকাশনিবার , ৬ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ প্রধানমন্ত্রীর হাত ধরে বাস্তবায়ন হচ্ছে’

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৬, ২০২১ ১২:২৯ অপরাহ্ণ
Link Copied!

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সবক্ষেত্রে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ তার কন্যার হাত ধরে বাস্তবায়ন হচ্ছে।”

তিনি বলেন, “বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, জ্ঞানভিত্তিক, বৈষম্যহীন, অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ, কর্মমুখর উন্নত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। তার সেই স্বপ্ন এখন বাস্তবায়িত হচ্ছে তার সুযোগ্য কন্যার হাত ধরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও দৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের শুভলগ্নে এ অর্জন আমাদের জন্য গৌরব ও আনন্দের।”

শনিবার (৬ মার্চ) হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় মাধবপুর উপজেলা প্রশাসন এ ম্যারাথনের আয়োজন করেছে।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে আজ গ্রামে শহরের নাগরিক সুবিধা পৌঁছে যাচ্ছে। এছাড়াও ব্যাপক অবকাঠামো উন্নয়ন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, গৃহহীন মানুষকে গৃহ প্রদান কর্মসূচি, দেশের শতভাগ এলাকা বিদ্যুতায়ন, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ইত্যাদি উদ্যোগের কারণে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা এখন অনেক উন্নত…।’

অনুষ্ঠানে মাধবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা, উপজেলার সহকারী কমিশনার (ভূমি), পরিবার ও স্বাস্থ্য কল্যাণ কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Comments

comments