ঢাকামঙ্গলবার , ৯ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

‘পুলিশে নিয়োগ প্রক্রিয়ায় পরিবর্তন’ : আইজিপি

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৯, ২০২১ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, “পুলিশে নিয়োগ প্রক্রিয়ায় পরিবর্তন এসেছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সফলতার সঙ্গে কাজ করছে বাংলাদেশ।…, প্রশিক্ষণ ও প্রতিষ্ঠানের উন্নয়নে রয়েছে প্রধানমন্ত্রীর বিশেষ নজর। আমরা দক্ষিণ এশিয়ার লিডিং ফোর্স হতে চাই। এজন্য পুলিশ সদস্যদের বিশ্বমানের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।”

মঙ্গলবার (৯ মার্চ) দুপুর ১২টায় রাজধানীর মিরপুরে অবস্থিত পুলিশ স্টাফ কলেজের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে মাস্টার্স ইন অ্যাপ্লাইড ক্রিমিনোলজি এন্ড পুলিশ ম্যানেজমেন্ট (এমএসিপিএম) ডিগ্রির সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, “গণতান্ত্রিক মূল্যবোধ সমুন্নত রাখতে আমরা একটি পুলিশকে সুসংহত ও পেশাগত বাহিনী হিসেবে গড়তে চাই। সেজন্য প্রশিক্ষণের ওপর জোর দেয়া হচ্ছে। এজন্য পুলিশের প্রত্যেকটি স্তরের সদস্যদের প্রশিক্ষণের আওতায় আনা হচ্ছে।”…

আইজিপি বলেন, “প্রশিক্ষণের পুরাতন কাঠামো বাদ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে নতুন কাঠামো তৈরি করা হয়েছে। বেসিক ট্রেনিং পাঠ্যক্রম আধুনিকায়ন করা হয়েছে। সে অনুযায়ী পুলিশের প্রত্যেক…, স্তরের কর্মকর্তা…-সদস্যদের প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা হচ্ছে। পুলিশ স্টাফ কলেজ এক্ষেত্রে থিংক ট্যাঙ্ক হিসেবে কাজ করছে। আশা করছি আগামী দু বছর পর জনগণ এর ফল পাবে।”

Comments

comments