ঢাকামঙ্গলবার , ৯ মার্চ ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে রাজধানীতে মানববন্ধন

প্রতিবেদক
Kolom 24
মার্চ ৯, ২০২১ ৪:০৩ অপরাহ্ণ
Link Copied!

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইএলও কনভেনশন-১৯০ অনুস্বাক্ষর ও বাস্তবায়নের দাবিতে রাজধানীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।..

মানববন্ধনে বক্তারা বলেন, “দেশের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখলেও নারী শ্রমিকরা এখনো শোষণ, বৈষম্য ও নির্যাতনের শিকার হচ্ছে। নারী-পুরুষের সম্মিলিত শ্রম ও মেধায় মানব সভ্যতা গড়ে উঠলেও শ্রম অধিকার ও সামাজিক মর্যাদা অর্জনের জন্য নারী সমাজকে এখনো লড়াই করতে হচ্ছে।”…

ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতৃবৃন্দ এ সময় নারী সমাজের ওপর লিঙ্গভিত্তিক সহিংসতা, হয়রানি ও নির্যাতন বন্ধে এই কনভেনশন অনুস্বাক্ষর ও বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবি জানান। একইসঙ্গে সব ধরনের শোষণ, নির্যাতন ও বৈষম্যের বিরুদ্ধে নারী শ্রমিকদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার জন্য মানববন্ধন থেকে আহ্বান জানানো হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাহিদা পারভীন শিখার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যদের মধ্যে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সহ-সভাপতি মাহবুবুল আলম, সংগঠনটির দফতর সম্পাদক সায়েরা খাতুন, মোহাম্মদপুর থানা কমিটির সভাপতি হুমায়রা বেগমসহ প্রমুখ বক্তব্য দেন।

Comments

comments