ঢাকাবৃহস্পতিবার , ১৬ সেপ্টেম্বর ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

‘আ. লীগ সরকারের পতন ঘটানোর শক্তি নেই বিএনপির’

প্রতিবেদক
Kolom 24
সেপ্টেম্বর ১৬, ২০২১ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

আন্দোলন-সংগ্রামের নামে সন্ত্রাসী ও নৈরাজ্যমূলক কর্মকাণ্ড চালিয়ে বর্তমান আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো যাবে না… এবং বিএনপির সে শক্তিও নেই বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেছেন, আন্দোলন-সংগ্রামের নামে গাড়িতে, বাড়িতে, রাস্তায় নিরপরাধ মানুষকে পুড়িয়ে মারার আগুন সন্ত্রাস ও নৈরাজ্যমূলক কর্মকাণ্ড থেকে আপনারা বিরত থাকুন। আগামী ২০২৩ সালের নির্বাচনের প্রস্তুতি নিন…, নির্বাচনে অংশগ্রহণ করুন। দেশের জনগণ আপনাদের ভোটে বিজয়ী করলে আমরাও আপনাদের স্বাগত জানাবো।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সারা দেশে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর মেয়াদোত্তীর্ণ কমিটিতে অতিদ্রুত সম্মেলন দিয়ে নতুন কমিটির মাধ্যমে দল গোছানোর কাজ শুরু করা হবে…, জানান কৃষিমন্ত্রী।

এ প্রসঙ্গে তিনি বলেন, দীর্ঘ দেড় বছরে ধরে চলা করোনার প্রকোপের কারণে আওয়ামী লীগের অনেক জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড সম্মেলন শেষ করা যায়নি। অনেক কমিটিই এখন মেয়াদোত্তীর্ণ…. এ মুহূর্তে করোনার সংক্রমণ অনেকটা কমে এসেছে, এখন স্বাস্থ্যবিধি মেনে কাজ শুরু করতে হবে। কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করে দলকে গোছানো ও আরও সুসংগঠিত করতে হবে। একইসঙ্গে ছাত্রলীগ, যুবলীগ ও কৃষকলীগসহ দলের সহযোগী সংগঠনগুলোকেও আরও সুসংগঠিত করতে হবে।

কৃষিমন্ত্রী বলেন, কমিটিতে তৃণমূলের পরীক্ষিত, নিবেদিত ও দুঃসময়ে যারা পাশে ছিল, সেসব কর্মীদের জায়গা দিতে হবে…। অসৎ, সুযোগসন্ধানী ও সুদিনের মৌমাছির মতো যারা দলে ভিড়েছে, তাদের কোনমতেই কমিটিতে স্থান দেওয়া হবে না।

এসময় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড সম্মেলন ও কমিটি গঠনের কার্যক্রম অতিদ্রুত করা হবে বলেও জানান মন্ত্রী।

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে ড. রাজ্জাক বলেন, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা যাতে বিজয়ী হতে পারে, সেলক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সবাইকে দলের… শৃঙ্খলা মেনে চলতে হবে। যারা আওয়ামী লীগ করেও নৌকার প্রার্থীদের হারানোর চেষ্টায় বিদ্রোহী প্রার্থী হবেন, তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, ক্ষমতায় থাকুক বা না থাকুক, বাংলাদেশের রাজনীতিতে সবসময়ই অত্যন্ত শক্তিশালী ও গুরুত্বপূর্ণ দল আওয়ামী লীগ। দলটি প্রতিষ্ঠালগ্ন থেকেই জাতীয় স্বার্থে যে কোনো ইস্যুতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আওয়ামী লীগ জাতীয় স্বার্থে কখনো কোনোদিন নীরব দর্শকের ভূমিকা পালন করে না।

বর্ধিত সভায় মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, পৌর মেয়র সিদ্দিক হোসেন… খান প্রমুখ বক্তব্য রাখেন। এসময় উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Comments

comments