ঢাকারবিবার , ৩ জানুয়ারি ২০২১
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. দেশজুড়ে
  5. পজিটিভ বাংলাদেশ
  6. ফটো গ্যালারি
  7. ফিচার
  8. বিনোদন
  9. ভিডিও গ্যালারি
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বছরের প্রথম ম্যাচে জয় পেল বসুন্ধরা

প্রতিবেদক
Kolom 24
জানুয়ারি ৩, ২০২১ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

২০২১ সালের নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপে কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ০-২ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ম্যাচের দশম মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা। কিংসদের হয়ে প্রথম গোলটি তুলেন রাহুল অস্কার।
জোনাথান ফের্নান্দেসের বাড়ানো বলে গোলরক্ষকের সামনে দাঁড়িয়ে থাকা বল পেয়েই বাম পায়ের শটে জালে জড়ান আর্জেন্টাইন এই ফরোয়ার্ড ।

২৪তম মিনিটে ডান দিক থেকে রবসন ডা সিলভার নেয়া কর্নারে ডি-বক্সের সামনে থেকে দুর্দান্ত শট নেন মাশুক মিয়া। যদিও তা  গোলবারে উপর দিয়ে উড়ে যায়।

৩৫তম মিনিটে লিড দ্বিগুণ করতে পারতো বসুন্ধরা। ডি-বক্সের ভেতর থেকে ব্রাজিলিয়ান ফের্নান্দেসের ফ্লিক অল্পের জন্য গোল মুখ থেকে প্রতিরোধ করেন জামালের ডিফেন্ডার মোজাম্মেল হোসেন।

বিরতিতে যাওয়ার আগে শেখ জামালের কাছে সুযোগ আসে সমতায় ফিরতে। মাঝ মাঠ থেকে সোলোমন কিং থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ওমর জোবে। যদিও সফল হননি গাম্বিয়ান এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে শেখ জামাল। ৫৪তম মিনিটে ডান দিক থেকে মোজাম্মেল হোসেন নীরার বাড়ানো বল গোলপোস্টের কাছে পেয়েও হেড মিস করেন জোবে। ভালি জোনোভ ওটাবেক চেষ্টা করলেও অফসাইডের বাঁশি বাজায় রেফারি।

ম্যাচের বাকি ছিল দুই মিনিট। ৮৮তম মিনিটে মাথায় ডি-বক্সের সামনে গোলরক্ষক দ্বারা ফাউলের শিকার হন ফের্নান্দেজ। ফ্রি-কিক থেকে ডান পায়ের জোড়ালো শটে লিড দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সিলভা। এরপর আর কোনও গোল না হওয়ায় ২-০ গোলে জয় তুলে মাঠ ছাড়ে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

আগামী ৭ জানুয়ারি ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে বসুন্ধরা। যেখানে প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকবে চতুর্থ কোয়ার্টারে জয়ী দল। সোমবার সেমিতে উঠার জন্য ঢাকা আবাহনীর মুখোমুখি হবে উত্তর বারিধারা।

Comments

comments